Tuesday, November 15, 2022

চাকরিজীবিদের কোন ভাষা থাকতে নেই

 এখন আর আমাকে খুজলে পাওয়া যাবেনা আমি ধরা ছোয়ার বাইরে চলে গেছি নিজের থেকে , জীবনের অনেক গল্প গান পাওয়া যায় যাবে আরও অনেক বিস্তর কিন্তু আমি আমাকে ফিরে পাবো তো ? নিজের কাছে অনেক প্রশ্ন । এখন আমি আগের মত আর কোন কথা বলতে পারিনা যে আমি কোন কিছু না ভেবেই সব বলে দিতে পারতাম সেই আমিই আছি কিন্তু বলতে পারছিনা , কেন পারছিনা সেটা আমার অজানা নয় ? একটা সময় অনেক কিছু নিজের কাছে থাকলেও এখন আর নেই । মুখের ভেতর কোথায় যেন বন্ধ হবার উপকরন জোগাড় হয়ে গেছে। আমি এখন আর চিন্তা করতে পারিনা আমার কোন কিছুতেই এখন আর নিজের অস্তিত্ব নেই । দিন কেটে যায় কিছু বলি আর না বলি হতাশা বাড়ে অনেক কথা জমে আছে কিন্তু বলবার জায়গা নেই। ঘোর অন্ধকার আলোর খোজার রাস্তা হারিয়ে এখন আমি আপাদমস্তক একজন চাকরীজীবি আমার কোন ভাবনা নেই শুধুই অন্যকে অনুকরণ করাই যেন কাজ আমার . চাকরিজীবিদের কোন ভাষা থাকতে নেই । নিজস্ব সত্তা থাকতে নেই শুধু আছে একবুক হতাশা । আর মনের চিতায় দগ্ধ স্বপ্নের গন্ধ সহ্য করা যায়  না কিন্তু মেনে নিতে হয় বছরের পর বছর । 

0 comments:

Post a Comment

thank you for your comments